Science Olympiad-2020

দাওয়াহ বিভাগের নতুন মাইল ফলক

মাসিক দাওয়াহ পত্রিকার মোড়ক উন্মোচন সম্পন্ন

 

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের ঐতিহ্যবাহী দা'ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ কর্তৃক প্রকাশিত "মাসিক দা'ওয়াহ" পত্রিকার ১ম সংখ্যার মোড়ক উন্মোচন আজ সোমবার এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে।

দা'ওয়াহ বিভাগের সহকারী অধ্যাপক ও দা'ওয়াহ ক্লাবের প্রেসিডেন্ট আ.ফ.ম. নুরুজ্জামান স্যারের প্রাণবন্ত উপস্থাপনায় ও বিভাগীয় চেয়ারম্যান ড.আমিনুল হক স্যারের সভাপতিত্বে বর্ণাঢ্য এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য এবং ফিন্যান্স কমিটির চেয়ারম্যান প্রফেসর আহসান উল্লাহ স্যার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়াহ্ ফ্যাকাল্টির ডীন প্রফেসর ড. মোঃ শাফি উদ্দীন আল মাদানী স্যার।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সম্প্রতি দাওয়াহ্ বিভাগ ধারাবাহিকভাবে যে আলোড়ন সৃষ্টি কারী আয়োজন করে যাচ্ছে তা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে অনন্য।তারই ধারাবাহিকতায় "মাসিক দা'ওয়াহ" পত্রিকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এক উজ্জ্বল ইতিহাস তৈরী করেছে।

বিশ্ববিদ্যালয় থেকে অর্জিত জ্ঞানসমূহ শিক্ষার্থীরা "মাসিক দা'ওয়াহ" পত্রিকার মাধ্যমে বিশ্বব্যাপী ছড়িয়ে দিবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিশেষ অতিথির বক্তব্যে শরীয়াহ ফ্যাকাল্টির ডীন ও সাবেক দা'ওয়াহ বিভাগের চেয়ারম্যান বলেনঃ বিশ্ববিদ্যালয়ের মধ্যে দা'ওয়াহ বিভাগই প্রথম বারের মতো একটি মাসিক পত্রিকা সফলভাবে প্রকাশ করতে সক্ষম হয়েছে।
তিনি দা'ওয়াহ বিভাগের এরকম সৃজনশীল কার্যক্রমের ধারাবাহিকতা ও সফলতা ধরে রাখতে সকলের প্রতি আহবান জানান।

পত্রিকার সম্পাদক এবং স্বপ্ন দ্রষ্টা, দাওয়াহ্ বিভাগের সুযোগ্য চেয়ারম্যান ডক্টর মুহাম্মাদ আমিনুল হক স্যার সভাপতির বক্তব্য দিতে গিয়ে অনেকটা আবেগপ্রবণ হয়ে পড়েন।এ পত্রিকা প্রকাশ করতে পেরে তিনি আল্লাহর শুকরিয়া আদায় করেন,প্রকাশনার ক্ষেত্রে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং এরকম সকল প্রকারের সৃজনশীল কার্যক্রমে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে পাশে পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

ক্বারী আবু বকর সিদ্দিকের কোর'আন থেকে তিলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া এ প্রোগ্রামে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শরীয়াহ ফ্যাকাল্টি এবং দা'ওয়াহ বিভাগের সিনিয়র শিক্ষকবৃন্দ।

উল্লেখ্য এ পর্যন্ত প্রকাশিত দাওয়াহ বিভাগের প্রকাশনা সমূহ হচ্ছে, বার্ষিক দেয়াল ক্যালেন্ডার,ডায়েরী,দাওয়াহ বুলেটিন,ম্যাগাজিন "অভিযাত্রী"
ডিপার্টমেন্ট কে জানার জন্য "দা'ওয়াহ বিভাগ কি ও কেন?"
এবং অদ্য প্রকাশিত"মাসিক দা'ওয়াহ" পত্রিকাটি দা'ওয়াহ বিভাগের সর্বশেষ সংযোজন।

Recent News