ICBIID 2019

মাসিক দাওয়াহ লেখক কর্মশালা-২০১৯ সম্পন্ন

মাসিক দাওয়াহ লেখক কর্মশালা-২০১৯ সম্পন্ন


মাসিক দাওয়াহ পত্রিকার উদ্যোগে নবীন লেখক লেখিকাদের নিয়ে অনুষ্ঠিত হলো “মাসিক দাওয়াহ লেখক কর্মশালা-২০১৯”। গত ২৭ আগস্ট আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের সেন্ট্রাল অডিটোরিয়ামের সেমিনার হলে এই কর্মশালার আয়োজন করা হয়। লেখক কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন, খ্যাতিমান গ্রন্থকার ও গবেষক জিয়াউল হক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদী, প্রো-ভিসি, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম। ছাত্র ছাত্রীদের জন্য পৃথক পৃথক সেশনের ব্যবস্থা করা হয়েছিল। উভয় সেশনেই অংশগ্রহণকারীদের সংখ্যা ছিল চোখে পড়ার মতো। লেখক কর্মশালায় আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের বিভিন্ন বিভাগের ছাত্র ছাত্রীরাসহ অন্যান্য কলেজ, ইউনিভার্সিটি ও মাদরাসার ছাত্র ছাত্রীরাও অংশ গ্রহণ করে। চট্টগ্রামের বাইরে বিভিন্ন জেলা থেকেও অংশগ্রহণকারীরা এই কর্মশালায় যোগদান করে।


মূল প্রশিক্ষক খ্যাতিমান লেখক মো: জিয়াউল হক সাহেব তাঁর গবেষণালব্ধ সুন্দর বিষয়গুলোর উপস্থাপনার মাধ্যমে প্রশিক্ষণ দিয়েছেন। তিনি বলেছেন- প্রশিক্ষণ উপভোগের বিষয় নহে, প্রশিক্ষণ প্রয়োগের বিষয়। সাথে সাথে তিনি উপস্থিত শিক্ষার্থীদেরকে গঠনমূলক লেখক হওয়ার জন্য দৃঢ়প্রতিজ্ঞ হতে আহবান জানান।
লেখক প্রশিক্ষণ অনুষ্ঠানে মান্যবর প্রধান অতিথি আন্তর্জাতিক ইসলামী বিশ^বিদ্যালয়ের প্রো ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ আলী আজাদী “এক” সংখ্যা নিয়ে তাত্ত্বিক আলোচনা করেন। তিনি বলেন, বিশ্বজগতে সবকিছুই ‘এক’ থেকে সৃষ্টি। গণিত শাস্ত্রে ব্যবহৃত অংকগুলোও মূলত এক। বিজ্ঞানের যত নব নব গবেষণা ও আবিস্কার এগুলো আসলে নতুন নয়; এগুলোর বর্ণনা পবিত্র কুরআনে আল্লাহ তায়ালা বহু আগে দিয়েছেন।
কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ করা হয়।

Recent News